• ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে এমপি ও ডিসির উদ্যোগে দুটো গভীর নলকূপ পাচ্ছে গুচ্ছগ্রাম বাসী

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ৩০, ২০২১
সুনামগঞ্জে এমপি ও ডিসির উদ্যোগে দুটো গভীর নলকূপ পাচ্ছে গুচ্ছগ্রাম বাসী
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ :গত  কয়েক দিন ধরেই বিভিন্ন মিডিয়ার  খবর ছিল সুনামগঞ্জ সদর উপজেলার গুচ্ছগ্রামের মানুষ বিশুদ্ধ পানির সংকটে আছে। এই নিউজ দেখে  স্থানীয় সংসদ সদস্য  ও জেলা প্রশাসকের নজরে আসায় দুইটি গভীর নলকূপ পাচ্ছে ওই গুচ্ছগ্রাম বাসী।

শুক্রবার বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলার পুরান লক্ষণশ্রী গ্রামে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ পীর ফজলুর রহমান মিসবার উদ্যোগে প্রশাসন ও জনস্বাস্থ্য অধিদপ্তর একটি দল পরিদর্শন করে। সেই সময় গুচ্ছগ্রামে বরাদ্দ পাওয়া ১৫ টি টিউবওয়েল নষ্ট বলে জানান সুনামগঞ্জ জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকোশলী আবুল কাশেম।

তিনি  বলেন, সংবাদ প্রকাশের পর সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ  ও জেলা প্রশাসকের নির্দেশে আমরা গুচ্ছগ্রামে এসেছি, এখানের সবকটি নলকূপ নষ্ট হয়ে গিয়েছে, পানির স্থরও কমে গেছে, এই গুচ্ছগ্রাম তৈরির প্রকল্পে কাজে অনিয়ম করেছে ঠিকাদার, দায়সারাভাবে কাজ করায় দ্রুতই নলকূপ নষ্ট হয়েছে।

তিনি আরও বলেন, আমরা গ্রাম পরিদর্শন করেছি আমরা এখানে উচ্চ ক্ষমতা সম্পন্ন গভীর নলকূপ বসাবো  এতে গ্রামবাসীর বিশুদ্ধ  পানির সমস্যা নিরসন হবে।

এদিকে শনিবার থেকেই টিউবওয়েলের কাজ শুরু হবে বলে জানান সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।
তিনি বলেন, সংবাদের মাধ্যমে বিষয়টি আমাদের নজরে আসে এবং সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ  আমাকে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য আমাকে জানান। আগামীকাল শনিবার থেকেই নলকূপ বসানো কাজ শুরু হবে।

এ ব্যাপারে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, বিভিন্ন      মিডিয়ার  সংবাদটি  আমার চোখে পড়লে আমি বিষয়টির সম্পর্কে জানি, ঘটনাটি খুবই দুঃখজনক ছিল, তবে আমার জেলা প্রশাসক ও জনস্বাস্থ্য অধিদপ্তরের সাথে কথা হয়ে তারা সেখানে গভীর নলকূপ বসানোর ব্যবস্থা করবেন।

উল্লেখ্য, গেল বুধবার বিভিন্ন  মিডিয়ায় ‘সব টিউবওয়েল নষ্ট, টাকায় পানি কিনছে গুচ্ছগ্রামবাসী’ শিরোনামে সংবাদ প্রকাশ হলে বিষয়টি নজরে আসে সবার।