• ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ব্রিটেনের রাস্তায় অন্ধ যাত্রীকে ফেলে যাওয়ায় ট্যাক্সি চালকের শাস্তি

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ৩০, ২০২১
ব্রিটেনের রাস্তায় অন্ধ যাত্রীকে ফেলে যাওয়ায় ট্যাক্সি চালকের শাস্তি

বিবিএন নিউজ ডেস্ক:  যুক্তরাজ্যে রাস্তার পাশে গাইড কুকুরের সাথে অন্ধ যাত্রীকে ফেলে যাওয়ায় এক ট্যাক্সি চালকের লাইসেন্স বাতিল করা হয়েছে।

২০২০ সালের মার্চের ৭ তারিখ শামাল হুসেন মজিদ নামের এক ট্যাক্সি চালক মলিনাক্স স্টেডিয়ামে এক অন্ধ নারী যাত্রীকে তুলতে অস্বীকার করেন।

ঘটনা সেখানেই শেষ হয়নি। শামাল হুসেন মজিদ প্রথমে এই নারীকে নিয়ে যেতে অস্বীকার করে। তারপরে অন্ধ যাত্রীকে বলেন তার গাইড কুকুরটিকে গাড়ীর বুটে রাখার জন্য। অন্ধ যাত্রীকে ট্যাক্সি চালক আরো বলেন গাড়িটি পরিষ্কার করার জন্য তাকে অতিরিক্ত ১০ পাউন্ড দিতে হবে। তিনি প্রতিবাদ করলে ড্রাইভার তাকে সেখানে রেখে চলে যায়।

পরে আদালতে সেই ড্রাইভার দাবি করেন, তার কুকুরের প্রতি অ্যালার্জি আছে তাই তিনি এমন করেছেন। তবে এই বিষয়ে তিনি কোনো সার্টিফিকেট বা প্রমান দেখাতে পারেননি।

২০১০ সালের সাম্যতা আইনের আওতায় অন্ধ যাত্রী বহনে অস্বীকৃতি করায় চালকের লাইসেন্স বাতিল করেছে ওলভারহ্যাম্পটন কাউন্সিল কর্তৃপক্ষ।

বিচারক জজ হুইলার ড্রাইভারের আবেদন খারিজ করে দিয়েছেন। বিচারক বলেন, আমি আপনার কথা একেবারেই মানি না। আপনি গত বছরের এপ্রিলে পর্যালোচনা শুনানিতে অংশ নেওয়ার সময় এই কৈফিয়ত তৈরি করেছেন।

ট্যাক্সি চালক মজিদকে ৩০০ পাউন্ড প্রদানের আদেশ দেওয়া হয়েছে।সূত্র: মিরর