• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফ্রান্স প্রবাসী আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন ফারুকের ইন্তেকাল

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ৩০, ২০২১
ফ্রান্স প্রবাসী আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন ফারুকের ইন্তেকাল

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: সুনামগঞ্জের কৃতি সন্তান,   সুনামগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র ষোলঘর নিবাসী ফ্রান্স আওয়ামীলীগের সহ সভাপতি , প্রবাসী  রাজনৈতিক ব্যক্তিত্ব জসিম উদ্দিন ফারুক ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

গত বৃহস্পতিবার (২৯ এপ্রিল)  ফ্রান্স সময় সন্ধ্যে ৭টা ৫মিনিটে ফ্রান্সের একটি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

জীবদ্দশায় তিনি আওয়ামীলীগের একজন সক্রিয় কর্মী হিসেবে কাজ করেছেন। তিনি ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দায়িত্বরত ছিলেন। এছাড়াও তিনি সুনামগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র এবং ভারপ্রাপ্ত মেয়র দায়িত্ব পালন করেন। তিনি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম-বিষয়ক সম্পাদক, জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়কের  দায়িত্ব পালন করেছেন।

জসিম উদ্দিন ফারুকে মৃত্যুর খবর বিভিন্ন সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া মুহুর্তে উনার ষোলঘরস্থ বাসভবনে শোক জানাতে আসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত্, সাবেক প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল, বর্তমান প্যানেল মেয়র আহমদ নূর, স্থানীয় কাউন্সিলর আবুল হাসনাত কাওসার, যুক্তরাজ্য প্রবাসী মুকুল বক্স,  বিভিন্ন রাজনৈতিকদলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, এলাকার মুরুব্বী ও গণ্যমান্য ব্যক্তিবর্গগন।
মহান আল্লাহপাক রাব্বুল আলামীন  নিকট উনার বেহেশত চেয়ে দোয়া চান এবং শোক সন্তপ্তক পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী এক পুত্র, ভাই-বোন, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত্ এক শোক বার্তায় প্রথমেই মরহুমের শোক সন্তপ্তক পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তিনি বলেন, আওয়ামীলীগ হারালো একনিষ্ঠ কর্মী আর আমরা হারালাম সজ্জন ব্যক্তিত্ব। উনি ছিলেন আমাদের অভিভাবক। জীবদ্দশায় তিনি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের প্রতি শ্রদ্ধা রেখে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করনের লক্ষ্যে আওয়ামীলীগের নিবেদিত প্রাণ হিসেবে দেশ বিদেশের মাটিতে

সক্রিয়ভাবে নিরলসভাবে কাজ করে গেছেন।
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি লতিফুর রহমান রাজু ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।