• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্যে গর্ভবতী নারীদেরও কোভিড ভ্যাকসিন গ্রহণের আহ্বান

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ১৭, ২০২১
যুক্তরাজ্যে গর্ভবতী নারীদেরও কোভিড ভ্যাকসিন গ্রহণের আহ্বান

বিবিএন নিউজ ডেস্ক: যুক্তরাজ্যের গর্ভবতী নারীদের কোভিড ভ্যাকসিন গ্রহণের জন্য অনুমতি দেওয়া হয়েছে। গর্ভবতী নারীদের তাদের বয়স এবং ক্লিনিকাল ঝুঁকির উপর ভিত্তি করে ফাইজার বা মডার্নার ভ্যাকসিন দেওয়া হবে।

রিয়েল-ওয়ার্ল্ডের তথ্য থেকে দেখা গেছে,মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ৯০ হাজার গর্ভবতী নারীকে কোনো উদ্বেগ ছাড়াই ভ্যাকসিন দেওয়া হয়েছে।

কোভিড ভ্যাকসিনের প্রভাব সম্পর্কে পর্যাপ্ত তথ্য না থাকার কারণে এর আগে গর্ভবতী নারীদের ভ্যাকসিন না নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল কিন্তু এখন তারা গর্ভাবস্থার যে কোনো পর্যায়ে ভ্যাকসিন নিতে পারবেন।

প্রতিবছর ইংল্যান্ড এবং ওয়েলসে প্রায় ৭ লাখ নারী সন্তান জন্ম দেন এবং আরো এক হাজার নারী যে কোনো সময়ে গর্ভধারণের চেষ্টা করেন।

নতুন নির্দেশিকায় বলা হয়েছে যেসিব নারী গর্ভবতী হওয়ার চেষ্টা করছেন, খুব সম্প্রতি মা হয়েছে বা যারা শিশুকে বুকের দুধ পান করান তারা যেকোনো সময় নির্ভয়ে ভ্যাকসিন নিতে পারবেন।

যুক্তরাজ্যের জয়েন্ট কমিটি অন ভ্যাকসিনেশন অ্যান্ড ইমিউনাইজেশনের (জেসিভিআই) প্রফেসর ওয়েই শেন লিম বলেন, নারীদের উচিত তাদের চিকিৎসকের সাথে আলোচনা করে অবিলম্বে টিকা নেওয়ার সুযোগ গ্রহণ করা।সূত্র: দ্য গার্ডিয়ান