• ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

ছাতকে মনোনয়ন দৌড়ে চমক দেখালেন আফজাল আবেদিন আবুল 

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ১৫, ২০২১
ছাতকে মনোনয়ন দৌড়ে চমক দেখালেন আফজাল আবেদিন আবুল 

 

ছাতক প্রতিনিধি: ছাতকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দৌড়ে নোয়ারাই ইউনিয়নে চমক দেখালেন সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আফজাল আবেদিন আবুল ।  এই ইউনিয়নে দলীয় মনোনয়ন প্রত্যাশি ছিলেন ছাতক দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের ব্যক্তিগত সহকারী (পিএস) ও আওয়ামীলীগ নেতা মোশাহিদ আলী ।এছাড়া বর্তমান চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালেক রাজা, সাবেক ইউপি সদস্য শামসুর রহমান সামছু। মোশাহিদ আলী উপজেলার নোয়ারাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে একজন হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশি প্রার্থী  ছিলেন। তিনি মনোনয়ন লাভের আশায়  দীর্ঘদিন থেকে প্রচার প্রচারণা ও গণসংযোগ করে আসছিলেন । এই ইউনিয়নে দলীয় মনোনয়ন পেয়েছেন  সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আফজাল আবেদিন আবুল ।বর্তমান চেয়ারম্যান দেওয়ান খালিক রাজা পীর ও একজন শক্তিশালী মনোনয়ন প্রত্যাশি ছিলেন। গত নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থ হয়ে বিপুল ভোটে জয়লাভ করেন। আওয়ামীলীগের  তৃণমূল পর্যায়ের একজন ত্যাগী কর্মী হিসাবে মনোনয়ন বোর্ড আফজাল আবেদিন আবুলকে মূল্যায়ন করেন নৌকার মাঝি  মনোনীত করেছেন।                       এদিকে প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

সোমবার (১৫ মার্চ) বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভায় এসব মনোনয়ন চূড়ান্ত করা হয়।

প্রথম ধাপে ছাতকের নোয়ারাই, ভাতগাওঁ ও সিংচাপইড় ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নোয়ারাই ইউনিয়নে আফজাল আবেদীন আবুল, ভাতগাওঁ ইউনিয়নে আওলাদ হোসেন ও সিংচাপইড় ইউনিয়নে মোজাহিদ আলী।

এদের মধ্যে আওলাদ হোসেন ও মোজাহিদ আলী বর্তমান চেয়ারম্যান হিসাবে দ্বায়িত্ব পালন করছেন।

এদিকে আফজাল আবেদীন আবুল বিগত নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে সামান্য ভোটের ব্যাবধানে পরাজিত হয়েছিলেন।

নির্বাচন কমিশন সুত্র অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ। নির্বাচন অনুষ্ঠিত ১১ এপ্রিল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •