• ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

অবৈধ বালু পাথর উত্তোলন বন্ধে এখন থেকে যৌথ বাহিনীর অভিযান চলবে:জেলা প্রশাসক

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ১৪, ২০২১
অবৈধ বালু পাথর উত্তোলন বন্ধে এখন থেকে যৌথ বাহিনীর অভিযান চলবে:জেলা প্রশাসক
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেছেন সুনামগঞ্জ জেলার বিভিন্ন নদী থেকে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে একটি অসাধু চক্র নদীর তীর কেটে অবৈধ ভাবে বালু পাথর উত্তোলন করছে। রাতের আধাঁরে এক শ্রেণীর মানুষ এসব করছে। এতে ঘর বাড়ি সহ বিভিন্ন জনপদ বিলীন হওয়ার পথে এছাড়াও পরিবেশের ও মারাত্মক বিপর্যয়ের আশঙ্কা রয়েছে। এসব অবৈধ কার্যকলাপ বন্ধে এখন থেকে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত হবে।
রবিবার সকাল ১০   টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বিপিএম, সিভিল সার্জন ডাক্তার শামস উদ্দিন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ ২৮ বিজিবির বিদায়ী অধিনায়ক লেঃ কর্ণেল মাকসুদুল আলম, নবাগত অধিনায়ক লেঃ কর্ণেল তছলিম এহসান, তাহির পুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, বিশ্বমভর পুর উপজেলা চেয়ারম্যান সফর উদ্দিন ,গণপুর্ত বিভাগের বিদায়ী নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আল আমিন ,সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, জামালগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইকবাল আল আজাদ, ইউএনও গণ ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন দফতর প্রধান গণ ।
সভায় মহা সড়কে ফিটনেস বিহীন অবৈধ সিএনজি ,ইজিবাইক চলাচল বন্ধ, শহরের ট্রাফিক মোড়ের যানজট নিরসন,ইভটিজিং বন্ধে টহল জোরদার, সুনামগঞ্জ জেলার বিভিন্ন স্হানে পানির স্তর নীচে নেমে যাওয়ার কারণে নলকূপ গুলোতে পানি না উঠায় বিশুদ্ধ পানির সংকট নিরসন সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়েছে । এছাড়াও কোভিড ১৯ পরিস্থিতির অবনতির আশংকায় মাস্ক পরিধান ও হাত ধোয়ার জন্য সবাই কে তাগিদ দেন এবং ইউএনও গণ এ বিষয়ে আরো সতর্ক থাকার অনুরোধ করেছেন।