• ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

করোনা বিধি লঙ্ঘন:ইংল্যান্ডে বিবাহ বার্ষিকীতে ১৪,৪০০ পাউন্ড জরিমানা

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১৭, ২০২১
করোনা বিধি লঙ্ঘন:ইংল্যান্ডে বিবাহ বার্ষিকীতে ১৪,৪০০ পাউন্ড জরিমানা

বিবিএন নিউজ ডেস্ক : করোনা বিধিনিষেধ ভঙ্গের অভিযোগে ইংল্যান্ডের ওয়ার্টফোর্ডের একটি পরিবারকে ১৪,৪০০ পাউন্ড জরিমানা করেছে পুলিশ।

পুলিশ বলছে একটি বিবাহ বার্ষিকী পালন অনুষ্ঠানে ১৮ জনের উপস্থিতি ঘটে। পুলিশ উপস্থিত সবাইকে ৮০০ পাউন্ড করে জরিমানা করে।

রবিবার রাত সাড়ে ৮টায় ওয়ার্টফোর্ডের দেভেরাক্স ড্রাইভ নামক স্থানে পারিবারিক অনুষ্ঠানে হাজির হয় পুলিশ। গত ২৯ জানুয়ারী থেকে অবৈধভাবে ১৫ জনের বেশি লোকের সমাবেশ হলে ৮০০ পাউন্ড জরিমানা করছে পুলিশ।

এদিকে ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ জানিয়েছে, লাল তালিকা ভুক্ত দেশ থেকে আসা চারজন বিমান যাত্রী তথ্য গোপন বা ঘোষণা করতে ব্যর্থ হওয়ায় তাদের প্রত্যোকে ১০,০০০ পাউন্ড করে জরিমানা করা হয়েছে।

বার্মিংহাম বিমানবন্দর কর্মকর্তারা যাত্রীদেরকে বের হতে দেয়নি। ওয়েস্ট মিডল্যান্ডস জানায় সোমবার থেকে নিয়ম কার্যকর হওয়া চারজন যাত্রীকে জরিমানা করা হয়েছে।

নতুন নিয়ম অনুযায়ী পর্তুগাল, ব্রাজিল এবং দক্ষিণ আফ্রিকাসহ ৩৩টি “লাল তালিকা” দেশ থেকে ইংল্যান্ডে আসলে সরকার নির্ধারিত হোটেলে ১০ দিনের কোয়ারান্টাইন বাধ্যতামূলক।

কেউ ব্যর্থ হলে তাদের ৫,০০০ পাউন্ড থেকে ১০,০০০ পাউন্ড জরিমানা, ১০ বছর পর্যন্ত কারাদন্ড হতে পারে।এই নিয়মের উদ্দেশ্য হচ্ছে যুক্তরাজ্যে করোনাভাইরাস ভ্যারিয়েন্টে প্রবেশ বন্ধ করা।

সোমবার বার্মিংহামে মাত্র চারটি ফ্লাইট এসেছে, যার মধ্যে ইস্তাম্বুল থেকে প্রায় ১০০ জন যাত্রী রয়েছে, যাদের মধ্যে কয়েকজন লাল তালিকার দেশ থেকে এসেছে বলে ধারণা করা হচ্ছে।(জনমত )