• ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ , ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

দিরাইয়ে দু’পক্ষের সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধসহ আহত ১৫

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১৬, ২০২১
দিরাইয়ে দু’পক্ষের সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধসহ আহত ১৫

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নের পুকিডহর গ্রামে পরিবারিক বিরোধের  জের ধরে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায়  উভয় পক্ষের চারজন গুলিবিদ্ধসহ ১৫জন আহত হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গ্রামের আরজু খান ও ফিরোজ মিয়ার লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
গত রোববার স্থানীয় নগদীপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে আরজু খানের লোক নজরুল খান (৪৫) কে রাস্তায় একা পেয়ে প্রতিপক্ষ ফিরোজ মিয়ার লোকজন হামলা করে পা ভেঙ্গে দেয়। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছিল ছিল উভয় পক্ষের মধ্যে।
এরই জের ধরে সন্ধায় দেশীয় অস্ত্র ও বন্দুক নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়ে পড়ে দুই পক্ষ।
এতে ফিরোজ মিয়ার পক্ষের তহুদ ইসলাম (১৮), আব্দুল হক (৪২), নাহিদ (২০) গুলিবিদ্ধ হয় এবং আরজু খান পক্ষের এহিয়া খান (৬৫) সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়।

পরে গুরুত্বর আহত অবস্থায় গুলিবিদ্ধদের উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাদের উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
স্হানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে গ্রামের প্রবাসী আরজু খান ও ফিরোজ মিয়ার লোকজনের মধ্যে পূর্ব বিরোধ চলছিল। এ নিয়ে দিরাই থানায় উভয় পক্ষের পাল্টা পাল্টি প্রায় ডজনখানেক মামলা রয়েছে।

আরজু খানের লোক নজরুল খান (৪৫) কে রাস্তায় একা পেয়ে হামলা করে পা ভেঙ্গে দেয়ার ঘটনায়ই আজকে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এরই জের ধরে দুপক্ষের মধ্যে গুলাগুলি ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ চারজনসহ ১৫ জন আহত হয়েছেন সংঘর্ষে। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. বিদ্যুৎ রঞ্জন দাস জানান, গুলিবিদ্ধ ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, উভয় পক্ষের ৪ জন গুলিবিদ্ধ হয়েছেন খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ রয়েছে । গ্রামটি উপজেলা সদর থেকে অনেক দূরে। গ্রামের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা সবার্ত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •