• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে শান্তিপূর্ণ ভাবে দুটি মাহফিল সম্পন্ন করলেন আল্লামা মামুনুল হক

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১৪, ২০২১
সিলেটে শান্তিপূর্ণ ভাবে দুটি মাহফিল সম্পন্ন করলেন আল্লামা মামুনুল হক

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন পর অনেক নিষেধ অতিক্রম করে সিলেটে দুটি ওয়াজ মাহফিলে বক্তব্য রেখেছেন  আল্লামা মামুনুল হক।  শান্তিপূর্ণভাবে মাহফিল সম্পন্ন করার শর্তে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব বঙ্গবন্ধুর ভাস্কর্যবিরোধী আন্দোলনের নেতা মাওলানা মামুনুল হককে মাহফিলে আসার অনুমতি দিয়েছিলো সিলেট প্রশাসন।

সিলেটের ঐতিহ্যবাহী কওমি মাদ্রাসা জামেয়া মাদানিয়া কাজিরবাজারের ৪৬তম বার্ষিক ওয়াজ মাহফিলে তিনি বক্তব্য রাখেন।

দুই দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিলের শেষদিন  শনিবার রাত সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত তিনি ইসলামের ইতিহাস রাসুল সাঃ এর রাজনীতিসহ বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন । এরপর সড়কপথে তিনি ঢাকার উদ্দেশে সিলেট ত্যাগ করবেন।

মাদ্রাসা কর্তৃপক্ষের বরাত দিয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি এসএম আবু ফরহাদ।

 

অপর দিকে সুনামগঞ্জের ছাতকে জামিয়া ইসলামিয়া হাফিজিয়া দারুল কোরআন মৈশাপুর মাদ্রাসার ৪৩তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাওলানা মুহাম্মদ মামুনুল হক উপস্থিত থেকে বক্তব্য রাখেন ।

আয়োজনকারীরা অবশ্য বলেছেন, সব ধরনের বাধা-বিপত্তি ডিঙিয়ে প্রশাসনের অনুমতি নিয়ে   ইসলামী মহাসম্মেলন সফল করার লক্ষ্যে  মামুনুল হককে সুরক্ষা দিতে ২০০ যুবকের স্বেচ্ছাসেবক দল তৈরি করা হয়েছিল।

আল্লামা মামুনুল হক শান্তিপূর্ণ ভাবে মাহফিলে বক্তব্য রাখেন । উভয় মাহফিলে হাজার হাজার ইসলাম প্রিয়  ছাত্র জনতা উপস্থিত ছিলেন।