• ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৯শে জিলকদ, ১৪৪৩ হিজরি

সুনামগঞ্জে হাইব্রিডদের দাপটের কাছে ছাত্রলীগের সাবেক সভাপতি তনুজ কান্তি দেব অসহায়, ঠাঁই মেলেনি আ’লীগের কোন কমিটিতে

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১০, ২০২১
সুনামগঞ্জে হাইব্রিডদের দাপটের কাছে ছাত্রলীগের সাবেক সভাপতি তনুজ কান্তি দেব অসহায়, ঠাঁই মেলেনি আ’লীগের কোন কমিটিতে

বিবিএন নিউজ ডেস্ক: হাইব্রিডদের টাকার দাপটের কাছে তনুজ কান্তি দেব অসহায়, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক এই সভাপতির ঠাঁই মেলেনি আওয়ামী লীগের কোন কমিটিতেই!এই শিরোনামে ফেসবুকে একটি পোস্ট দেন দৈনিক কালের কন্ঠের সিনিয়র প্রতিবেদক,বিশিষ্ট  অনুসন্ধানী সাংবাদিক হায়দার আলী।এই পোস্ট নিয়ে তোলপাড় চলছে সুনামগঞ্জে। পোস্টটি পাঠকদের জন্য নীচে দেয়া হল।

সুনামগঞ্জ শহরের নতুন পাড়ার সাবেক ছাত্রলীগ নেতা তনুজ কান্তি দেব। ২০০৪ সালে জেলা ছাত্রলীগের সভাপতি থাকাকালে বিএনপি-জামায়াতের ক্যাডারদের হকিস্টিক ও রডের আঘাতের পর দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসার পর মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছিলেন। আওয়ামী লীগের দুঃসময়ের লড়াই-সংগ্রামে সক্রিয় ছিলেন রাজপথে। এক যুগের বেশি সময় ক্ষমতায় আওয়ামী লীগ। আতিপাতি আর হাইব্রিড কত নেতা আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছে। কিন্তু সেই তনুজ কান্তির ভাগ্যের চাকা ঘুরেনি, ঘোরানোর চেষ্টাও করেনি। চেয়ে ছিলেন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে আষ্টেপৃষ্ঠে মিশে থাকতে, কিন্তু সেটাও কপালে জোটেনি। আর জুটবেই বা কিভাবে? হাইব্রিড নেতাদের টাকার দাপটে তনুজ কান্তি আওয়ামী লীগের কিংবা অঙ্গসংগঠনের কোন কমিটিতে ঠাঁই না পেলেও হাইব্রিড নেতারা বড় বড় পদ বাগিয়ে নিয়েছেন ঠিকই।
১৫ বছর আগে যেমনটি ছিলেন এখনো সেই আগের মতোই আছেন সেই তনুজ কান্তি দেব। বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়েই কোন মত দিন চলছে তনুজ কান্তির।আওয়ামী লীগ-যুবলীগ- স্বেচ্ছাসেবকলীগসহ কোন কমিটিতে জায়গায় না পাওয়ার কারণ খুঁজে বেড়ান নিজে নিজেই!