• ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

আলজাজিরার প্রতিবেদন দশ দিনে ও সরানো হলো না কেন? হাইকোর্টের প্রশ্ন?

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১০, ২০২১
আলজাজিরার প্রতিবেদন দশ দিনে ও সরানো হলো না কেন? হাইকোর্টের প্রশ্ন?

বিবি এন নিউজঃ  হাইকোর্ট শুনানিতে বলেছেন, সুনির্দিষ্ট আইন থাকার পরও গত দশদিনে কেন সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে ভিডিও অপসারণ করা গেলো না। এখন তো দেশ ও বিদেশের কোটি কোটি লোক এটা প্রত্যক্ষ করেছে। এখন এটা অপসারণ করা না করা একই কথা। আর আইন থাকার পর আদেশের দরকার কি?

[৩] হাইকোর্ট বলেন, এটা সত্য যে, আল জাজিরা টেলিভিশন নেটওয়ার্কে প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ ডকুমেন্টরিতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্মানহানি হয়েছে। ১০ দিনেও বিটিআরসি যদি এ ব্যাপারে পদক্ষেপ নিতে না পারে তাহলে তাদের কাজটা কি? তারা ওখানে বসে আছে কেন?

আদালত বলেন, আমরা দেখছি সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কিছু করলে তাকে সঙ্গে সঙ্গেই গ্রেপ্তার করা হয়। এখানে ভিডিও সড়াতে পারলোনা কেন?

তখন বিটিআরসির আইনজীবী রেজা ই রাকিব বলেন, আদালতের আদেশ দিয়ে আল জাজিরার সম্প্রচার বন্ধ করা সম্ভব নয়। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে যাতে এ সংক্রান্ত ডকুমেন্টারি প্রচার না করা হয় সেজন্য পদক্ষেপ নিতে আদালত আদেশ দিতে পারে। যেমনটা নোয়াখালীর এক নারীর নির্যাতনের ঘটনায় দেওয়া হয়েছিলো।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী বলেন, বিটিআরসির উচিত ছিলো পদক্ষেপ নেয়া কিন্তু এক্ষেত্রে তারা নিষ্ক্রিয়তা দেখিয়েছে। আর আরও পর্ব আসতে পারে তাই আদেশ থাকলে ভাল হয়।