• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

অন্তেষ্ট্রিক্রিয়ায় দেড়’শ মানুষ:বৃটেনে২ ব্যক্তির ২০ হাজার পাউন্ড জরিমানা

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০২১
অন্তেষ্ট্রিক্রিয়ায় দেড়’শ মানুষ:বৃটেনে২ ব্যক্তির ২০ হাজার পাউন্ড জরিমানা

বিবিএন নিউজ ডেস্ক: লকডাউন বিধি লঙ্ঘন করে প্রায় শ’ দেড়েক লোকের অংশ গ্রহণে অন্তেষ্ট্রিক্রিয়া বা জানাজার আয়োজন করার দায়ে দুই ব্যক্তিকে ১০ হাজার পাউন্ড করে মোট ২০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে।

স্টেভেনেইজ এর নিকটবর্তী আর্লসি এলাকায় অনুষ্ঠিত ফিউনারেল বা অন্তেষ্টিক্রিয়া আয়োজন করার পরদিন বেডফোর্ডশায়ার পুলিশ ৩০ বছর বয়সী এক ব্যক্তিকে ১০ হাজার পাউন্ড জরিমানা করে। ২২ জানুয়ারি শুক্রবার এই জরিমানা করা হয়।

এছাড়া হার্টফোর্ডশায়ারের ওয়েলেন গার্ডেন সিটি প্রায় ১৫০ জনের মতো মানুষের অংশগ্রহণে অন্তেষ্টিক্রিয়ার আয়োজন করায় ফিউনারেল ডিরেক্টরকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে।

হার্টফোর্ডশায়ার পুলিশের সুপারেন্টেন্ডেন্ট নিক ক্যাভেনি বলেছেন, বর্তমান নিষেধাজ্ঞারা সুস্পষ্ট লঙ্ঘন এটি। এই অন্তেষ্টিক্রিয়া সঠিকভাবে আয়োজন না করায় এবং তাদের ক্লায়েন্টকে রুলস বা বিধি সম্পর্কে ভালো করে পরামর্শ না দেয়ায় ফিউনারেল ডিরেক্টরকে এই জরিমানা করা হয়।

পুলিশ জানিয়েছে, এই ফিউনারেলে যাতে বেশি সংখ্যক লোক অংশ না নেয় এবং বিধি ভঙ্গের কোন ঘটনা না ঘটে সেজন্য পুলিশের পক্ষ থেকে সংশ্লিষ্ট পরিবারের সাথে আগেই যোগাযোগ করা হয়েছিলো। অথচ যখন লোকজনের কাছ থেকে অভিযোগ পেয়ে পুলিশ চার্চে গিয়ে হাজির হয়, তখন তারা সেখানে বিপুল সংখ্যক মানুষকে দেখতে পায়।

এদিকে বেডফোর্ডশায়ার পুলিশ একই ধরনের অন্তেষ্টিক্রিয়া-সমাবেশের আয়োজন করায় বছর তিরিশেকের এক ব্যক্তিকে ১০ হাজার পাউন্ড জরিমানা করে।

পুলিশ বলছে, জনসাধারণকে সুরক্ষিত রাখতে জরিমানা ও বিধিনিষেধ কার্যকরে আমাদের কঠোর হওয়াটা শেষ পদক্ষেপ। এরআগে আমরা নানাভাবে সবাইকে বিধি মেনে চলতে উদ্বুদ্ধ করে থাকি। (এম.আর/জনমত)