• ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

লন্ডনে সিংচাপইড় ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে ভার্চুয়াল শোকসভা অনুষ্টিত

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ১৯, ২০২১
লন্ডনে সিংচাপইড় ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে ভার্চুয়াল শোকসভা অনুষ্টিত

নিজস্ব প্রতিবেদকঃ  বাংলাদেশ জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক মেম্বার ছাতক থানার সিংচাপইড় গ্রামের কৃতিসন্তান সাইফুল ইসলাম চৌধুরীর স্মরণে গত ১৯ শে জানুয়ারি রবিবার সিংচাপইড় ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের উদ্যোগে সংগঠনের সভাপতি সারওয়ার হোসেন সুজন এর সভাপতিত্বে এক ভার্চুয়াল শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি সানাওর আলীর পরিচালনায় শিক্ষা সমাজসেবা বিষয়ক সম্পাদক হাফিজ মুজাক্কির আহমদের পবিত্র কোরআন থেকে‌ দারস এর পর মরহুমের জীবন ও কর্ম নিয়ে সংক্ষিপ্ত প্রতিবেদন পেশ করেন সংগঠনের চেয়ারম্যান সারওয়ার হোসেন সুজন।

সংগঠনের এডভাইজার এডভোকেট আমির উদ্দিনের শুভেচ্ছা ও স্বাগত বক্তব্যের পর সিংচাপইড় গ্রামসহ অত্র এলাকার মানবতার কল্যাণে ও সমাজসেবায় তার স্মৃতিময় জীবনের বিভিন্ন কার্যকলাপ ও অবদান নিয়ে আলোচনা করেন সংগঠনের এডভাইজার নুরুল ইসলাম এমবিই, আলহাজ্ব ইসলাম মিয়া, হাজী শেলুমিয়া, তাহের উদ্দিন আজিজ, আলী আহমদ,বাবুল আহমদ, সুরত আলী, আব্দুর রহিম, আকিকুর রহমান, মুজিবুর রহমান, সেলিম উদ্দিন, হাসানুল বান্না রায়হান সহ প্রমুখ। বক্তারা উল্লেখ করেন মরহুম সাইফুল ইসলাম চৌধুরী একজন খোদাভীরু, নিরব সমাজকর্মী ও জনসেবক ছিলেন। তার জীবদ্দশায় অত্র এলাকার গরিব দুঃখী মেহনতী মানুষের কল্যাণে, শিক্ষা ও স্বাস্থ্যসেবার উন্নয়নে নিরন্তর যথাসাধ্য চেষ্টা চালিয়ে গেছেন‌। তার এই শূন্যস্থান কখনো পূরণ হবার মত নয়। তিনি আজীবন তার সমাজকর্মের মাধ্যমে এলাকার গণমানুষের হৃদয়ে বেঁচে থাকবেন ।

প্রসঙ্গত সাইফুল ইসলাম চৌধুরী গত ২৬ শে ডিসেম্বর শনিবার তার নিজ বাসভবন ঢাকায় হার্ট অ্যাটাক করে ইন্তেকাল করেন।

সম্প্রতি সিংচাপইড় ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সহ সভাপতি আব্দুল বাছিত বাচ্চু ও শিক্ষা সমাজসেবা বিষয়ক সম্পাদক হাফিজ মুজাক্কির আহমদ’এর আম্মা ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন ‌।
সভায় উপস্থিত নেতৃবৃন্দ শোকসন্তপ্ত পরিবারের প্রতি শোক প্রস্তাব ও সমবেদনা জ্ঞাপন করে মরহুমাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করেন।