• ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

লন্ডন থেকে মাত্র ৪৮ জন যাত্রী নিয়ে সিলেটে বিমান:কোয়ারান্টাইনে আপত্তি

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৪, ২০২১
লন্ডন থেকে মাত্র ৪৮ জন যাত্রী নিয়ে সিলেটে বিমান:কোয়ারান্টাইনে আপত্তি

সিলেট প্রতিনিধিঃ যুক্তরাজ্য জুড়ে করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় সরকার লন্ডন প্রবাসীদের ১৪ দিনের কোয়ারান্টাইন  করতে নির্দেশনা দেয়। এই নির্দেশনা শুনে লন্ডন প্রবাসীরা পড়েন বিড়ম্বনায়।  ফ্লাইট চালু রেখে কোয়ারান্টাইনের এই শর্ত প্রবাসীরা অমানবিক বলে এর প্রতিবাদ করেন। কিন্তু সরকার তার সিদ্ধান্তে অটল থাকায় প্রবাসীরা ফ্লাইট বাতিল করতে বাধ্য হন। তাই আজ মাত্র ৪৮ জন যাত্রী নিয়ে বিমান সিলেটে অবতরণ করে।

বিমানের  ফ্লাইট বাতিল করে লন্ডন প্রবাসী মোতালিব আলী ফারুক বলেন, আমরা রেমিটান্স যোদ্ধা, অথচ আমাদের প্রতি অমানবিক আচরন করা হচ্চে। বড় আশা ছিল, দেশে গিয়ে স্ত্রী, সন্তান, আত্নীয় সজনদের সাথে দেখা করবো কিন্তু তা আর হলোনা। তিনি বলেন আন্তর্জাতিক নিয়ম হলো, নিজ ঘরে কোয়ারান্টাইনে থাকা, হোটেলে নয়। প্রবাসীদের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নেবার এ এক নতুন ফাঁদ।

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট আজ সোমবার বেলা  ১২টা ২৫ মিনিটের দিকে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। যুক্তরাজ্যের লন্ডন থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সিদ্ধান্তের পর সিলেটে এটিই প্রথম ফ্লাইট। এই ফ্লাইটে আসা ৪৮ যাত্রীর মধ্যে ৪২ জনই সিলেটের। তাদের মধ্যে একজন শিশু রয়েছে। এদিকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নির্দেশনা আসার এই ফ্লাইটের ১৫২ জন যাত্রী তাদের টিকিট বাতিল করেন।  যাত্রীদের আপত্তি থাকলে ও বাসে করে কোয়ারান্টাইনের জন্য হোটেলে নেয়া হয়। প্রবাসীরা এই কোয়ারান্টাইন বাতিলের দাবী জানান।