• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

কোয়ারান্টাইনের ঝুঁকি মাথায় নিয়ে সোমবার সিলেটে ফিরছেন লন্ডনীরা

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২, ২০২১
কোয়ারান্টাইনের ঝুঁকি মাথায় নিয়ে সোমবার সিলেটে ফিরছেন লন্ডনীরা

এ এম সমুজ লন্ডনঃ কোয়ারান্টাইনের ঝুকি মাথায় নিয়ে জন্মভুমিতে ফিরছেন লন্ডন প্রবাসীরা। সরকারের বেধে দেয়া নিয়মে তাদের ১৪দিন হোটেলে থাকতে হবে। তারপর পরীক্ষা নীরিক্ষা করে বাড়ি যেতে হবে। লন্ডন থেকে আসা যাত্রীদের নিয়ে আগামী সোমবার যুক্তরাজ্যের ফ্লাইট সিলেট আসছে। ওই যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য সিলেটে আটটি হোটেল ভাড়া করা হচ্ছে। এরমধ্যে দুটি হোটেল ইতিমধ্যে চূড়ান্ত করা হয়েছে।

আরও ৬টি হোটেল চূড়ান্ত করবে প্রশাসন। এসব হোটেলে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে সিলেটে ফেরা প্রবাসীদের।

শুক্রবার থেকে এই নির্দেশনা কার্যকরের পর আগামী সোমবার লন্ডনিদের নিয়ে যুক্তরাজ্যের ফ্লাইট সিলেটে আসার কথা বলে জানান জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।

তিনি জানান, যুক্তরাজ্য থেকে সিলেটে আসা প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়রেন্টিনের জন্য হোটেল স্টার স্পেসিফিক ও হোটেল হলি গেইট ভাড়া করা হয়েছে।

এছাড়াও আরও ৬টি হোটেল চূড়ান্ত করা হবে। একসঙ্গে ৬০০ জনকে কোয়ারেন্টিনে রাখার মতো বন্দোবস্ত করা হচ্ছে সিলেটে। যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের এসব হোটেলে নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে। হঠাৎ করে সরকারের এ সিন্ধান্ত লন্ডন প্রবাসীরা মেনে নিতে পারেন নি। ইতিমধ্যে শতশত যাত্রী তাদের ফ্লাইট বাতিল করেছেন বলে বিভিন্ন সুত্রে জানা গেছে। তারা বলেন, হোটেল খরছ কি পরিমান আসবে তার কোন হিসাব নেই, এতে প্রবাসীদের টাকা পয়সা হাতিয়ে নেবার সুযোগ করে দেয়া হয়েছে।