• ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

ইংল্যান্ডে অবৈধ খ্রিস্টমাস পার্টি,কয়েকশ হাজার পাউন্ড জরিমানা

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২, ২০২১
ইংল্যান্ডে অবৈধ খ্রিস্টমাস পার্টি,কয়েকশ হাজার পাউন্ড জরিমানা

বিবিএন নিউজ ডেস্ক : ইংল্যান্ডে অবৈধভাবে নববর্ষ আয়োজনকে কেন্দ্র করে বেশ কয়েকজনকে আটক, শতাদিক মানুষকে কয়েকশ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এসেক্সে পুলিশী বাঁধার কারনে নববর্ষের অনুষ্ঠান করতে না পেরে ৫০০ বছরের পুরাতন গির্জা ভাংচুর করা হয়েছে। উশৃঙ্খল মানুষদের কারনে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে এই ধর্মীয় উপাসনালয়।

এদিকে শুধু লন্ডনে ৫৮টি অবৈধ পার্টি বন্ধ করেদেয় পুলিশ। আইন অমান্য করার কারনে ২১৭ জনকে জরিমানা করা হয়েছে, এর মধ্যে ৫ আয়োজককে ১০ হাজার পাউন্ড করে জরিমানা করা হয়েছে। পূর্ব লন্ডনের রয়েল ডক এলাকায়ও ভঙ্গ করা হয়েছে অবৈধ পার্টি। সেন্ট্রাল লন্ডনে ৪ ব্যক্তিকে আটক করে পুলিশ। ওয়েম্বলীর একটি ক্যাফেতে ৫০ জনের বেশি মানুষকে এক সাথে শীশা টানতে দেখতে পায় পুলিশ। একই স্থানে তারা একত্রিত হয়ে ফুটবল খেলা দেখা এবং উচ্চ স্বরে গান বাজাচ্ছিল তারা।

এদিকে নববর্ষের রাতে লন্ডনে দুই ব্যক্তি ও এক ১৭ বছরের কিশোরী ছুরিকাঘাতে আহত হয়েছে। অন্যদিকে এসেক্স পুলিশ জানায় ব্রেন্টউডের নিকটবর্তী ইস্ট হরডন নামক স্থানের অল সেন্ট চার্চে ভাংচুরের ঘটনা ঘটে।

এর আগে নববর্ষ উদযাপনের জন্য সেখানে কয়েক শতাদিক লোক জুড়ো হন। পুলিশ অনুষ্ঠানের সরঞ্জামাদি জব্দ এবং পার্টি ছেড়ে চলে যাওয়ার আহবান করে, এরপরেই হামলা হয় গির্জায়।

এই ঘটনার সাথে জড়িত সন্দেহে ২৭ এবং ২২ বছর বয়সী ২ জনকে আটক করে পুলিশ। এছাড়া ৩৫ বছর বয়সী আরেকজনকে সাউথওয়ার্ক থেকে আটক করা হয়। এখানে বিভিন্ন অপরাধে ১৮হাজার পাউন্ড জরিমানা করা হয়।

তাদেরকে শৃঙ্খলাভঙ্গ ও মাদক অপরাধে আটক করা হয়েছে বলে বিবিসিকে জানায় পুলিশ। গ্রেটার ম্যানচেস্টারে হাউজ পার্টি আয়োজন করায় ১০৫টি জরিমানা ইস্যু করা হয়েছে। আর লেস্টারশায়ারে ৭৫টি অপরাধ ইস্যু করে প্রায় ৭৪ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে।

ঘরে বসে নববর্ষ উদযাপনের নিদের্শ ছিলো ইংল্যান্ড জুড়ে। তারপরও অবৈধভাবে নববর্ষ পার্টি আয়োজন করতে গিয়ে জরিমানা গুনতে হচ্ছে কয়েক শতাদিক মানুষকে।(জনমত)