• ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলহজ, ১৪৪৫ হিজরি

মুক্তিযোদ্ধার সন্তান সেজে ভাতা তুলতেন হিন্দু যুবক,অতঃপর সিআইডির হাতে গ্রেফতার

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৪, ২০২০
মুক্তিযোদ্ধার সন্তান সেজে ভাতা তুলতেন হিন্দু যুবক,অতঃপর সিআইডির হাতে গ্রেফতার

বিশেষ প্রতিনিধি,সুনামগঞ্জ:সুনামগঞ্জে জালিয়াতি করে ভুয়া সন্তান সেজে মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন করার ঘটনায় সন্তোষ পাল (২০) নামের এক যুবককে গ্রেফতার করেছে সিআইডি।

বুধবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় সিআইডি সুনামগঞ্জ অফিসের উপ-পরিদর্শক (এসআই) সুমন মালাকার ছাতকের গোবিন্দগঞ্জ পয়েন্ট থেকে সন্তোষ পালকে গ্রেফতার করেন।

পরে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে তাকে দক্ষিণ সুনামগঞ্জ জোন এর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটট মো. খালেদ মিয়ার আদালতে সোপর্দ করা হয়েছে।

সন্তোষ পাল জেলার দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের গুরেশপুর গ্রামের মৃত সাধন পালের ছেলে।খোঁজ নিয়ে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জের দরগাপাশা ইউনিয়নের কাবিলাখাই গ্রামের পরিমল পাল মুক্তিযোদ্ধা ছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর তিনি ও তার দুই ভাই ভারতে চলে যান। বাংলাদেশে পরিমলের কেউ নেই। কিন্তু দোয়ারাবাজার উপজেলার গুরেশপুরের সন্তোষ পাল মুক্তিযোদ্ধা পরিমল পালের ছেলে সেজে দুই লাখ ১০ হাজার টাকা ভাতা উত্তোলন করেন। সন্তোষ পালের মা রেনু বালা পাল জীবিত থাকলেও উত্তরাধিকার সনদপত্রে মাকে মৃত দেখিয়ে অন্যের ভাতা উত্তোলন করেন

এ ঘটনায় কাবিলাখাইয়ের পাশের সলফ গ্রামের বীর মুক্তিযোদ্ধা গেদা আলীর ছেলে ইসমাইল আলী চলতি বছরের পাঁচ জানুয়ারি সন্তোষ পালের বিরুদ্ধে দক্ষিণ সুনামগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির (এসআই) সুমন মালাকার জাগো নিউজকে জানান, সন্তোষ পাল দক্ষিণ সুনামগঞ্জের কাবিলাখাইয়ের মুক্তিযোদ্ধা পরিমল পালের ছেলে সেজে ভাতা উত্তোলন করে আসছিলেন। এই ঘটনায় তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।