• ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

পবিত্র কাবা শরিফে ওমরাহ, হজে আসা নারীদের সেবায় দেড় হাজার নারী কর্মী নিয়োগ

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২১, ২০২০
পবিত্র কাবা শরিফে ওমরাহ, হজে আসা নারীদের সেবায় দেড় হাজার নারী কর্মী নিয়োগ

আন্তর্জাতিক ডেস্ক ::পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফে ওমরাহ, হজ ও দর্শনার্থী হিসেবে আগত নারীদের যথাযথ সেবা নিশ্চিত করতে বিভিন্ন বিভাগের দায়িত্বে দেড় হাজার নারী কর্মী নিয়োগ করেছে দুই পবিত্র মসজিদের প্রেসিডেন্সিয়াল কর্তৃপক্ষ। খবর- আরব নিউজ।

আরব নিউজের খবরে জানা যায়, এর মধ্যে কারিগরি ও পরিষেবা বিষয়ক সংস্থায় কাজ করবে ৬০০ নারী কর্মী। বাকি নারী কর্মীরা নারীদের দর্শনার্থী ও ইবাদতকারীদের জন্য নির্ধারিত স্থানের ইলেকট্রিক যানবাহন পরিচালনা, জমজম পানি বিতরণ, তথ্যকেন্দ্র, প্রশাসনিক বিষয়ক, জনসংযোগ, মিডিয়া এবং যোগাযোগ ও অভ্যন্তরীণ নিরীক্ষণ বিভাগে মোতায়েন করা হবে।

নারী বিষয়ক উন্নয়ন উপ-প্রধান ড. আল-আনাউদ বিনতে খালিদ আল-আবোদ বলেন, এই পদক্ষেপটি কেন্দ্রীয় রূপান্তরমূলক উদ্যোগ ২০২৪-এর আওতাভুক্ত। যাতে দুই পবিত্র মসজিদে নারীদের সেবার মান আরও উন্নত হয়।

নারী উপ-প্রধান আল-আনাউদ আরও জানান, সৌদি আরবে নারীর ক্ষমতায় ও সৌদির ভিশন ২০৩০ এর সঙ্গে মিল রেখেই কাবা শরিফে নারীদের উন্নয়নে কাজ করতে এ নিয়োগ প্রক্রিয়া হাতে নেয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে সৌদি ভিশন ২০৩০ উপলক্ষে পবিত্র নগরী মক্কা ও মদিনায় ১০ নারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছিল। যারা পবিত্র নগরী মক্কা তথা কাবা শরিফ ও মদিনার মসজিদে নববির কাজ পরিচালনায় যথাযথভাবে কাজ করবে।