• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

করোনার ভয়াবহ আকার, ক্রিসমাসে লন্ডনের বাহিরে গেলে গ্রেফতার

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২১, ২০২০
করোনার ভয়াবহ আকার, ক্রিসমাসে লন্ডনের বাহিরে গেলে গ্রেফতার

মো: রেজাউল করিম মৃধা: করোনাভাইরস এর তীব্র ভয়াবহতায় টিয়ার ৪ জারী করা হয়েছে সেই সাথে লন্ডন বাসীদের ঘরে থাকতে বলা হয়েছে। লন্ডনবাসীদের শহর ছেড়ে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং তারা যদি ক্রিসমাসের জন্য দেশের অন্যান্য অঞ্চলে ভ্রমণের চেষ্টা করা হয় তবে তাদের গ্রেপ্তার করা হতে পারে ।

রাজধানী লন্ডন এবং দক্ষিণ পূর্ব ইংল্যান্ড টিয়ার-৪ লকডাউনে যাওয়ার কারণে কঠোর নতুন ভ্রমণের নিয়ম কার্যকর হবে। যদি কেউ এই অঞ্চল ত্যাগের কথা ভাবেন “তাদেরকে ব্যাগগুলি প্যাক করার পরামর্শ দেওয়া হয়েছে যাতে লোকেরা ভাইরাসটির মিউট্যান্ট স্ট্রেন সারা দেশে ছড়িয়ে দিতে না পারে ।

এদিকে ব্রিটেনে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় (রবিবার) নতুন করে রেকর্ড সংখ্যক ৩৫,৯২৮ আক্রান্ত হয়েছেন। যা মহামারি শুরুর পর থেকে সর্বাদিক। এর আগে গত ১৭ ডিসেম্বর সর্বোচ্চ আক্রান্ত হয়েছিলেন ৩৫,৩৮৩ জন।

অন্যদিকে নতুন বিধিনিষেধ অনুযায়ী ব্রিটেনের লোকেরা চারটি অঞ্চল প্রবেশ করা বা ছেড়ে যেতে পারবেন না এবং বাসিন্দাদের অবশ্যই বাড়িতে থাকতে হবে।

নেদারল্যান্ডসের পর এবার বেলজিয়াম, ইতালি, জার্মানি ও ফ্রান্সও যুক্তরাজ্যের ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে। যুক্তরাজ্যে করোনাভাইরাসের আরও সংক্রামক একটি ধরণ শনাক্ত হওয়ায় ইউরোপের এই দেশগুলো এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানিয়েছে বিবিসি/ওয়ান বাংলা।

বেলজিয়াম ইতোমধ্যেই যুক্তরাজ্যের ফ্লাইট বন্ধ ঘোষনা করেছে। এছাড়া যুক্তরাজ্যের সঙ্গে ট্রেন যোগাযোগও বন্ধ করে দিয়েছে দেশটি।