• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সেনাবাহিনীর ক্যাপ্টেন পদে যোগ দিয়েছেন সুনামগঞ্জের কৃতিসন্তান সামসুস সাকিব আহমেদ (সানজানি)

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ১৭, ২০২০
সেনাবাহিনীর ক্যাপ্টেন পদে যোগ দিয়েছেন সুনামগঞ্জের কৃতিসন্তান সামসুস সাকিব আহমেদ (সানজানি)

লতিফুর রহমান রাজু সুনামগঞ্জ:শহরের স্বনামধন্য আইনজীবী, শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালেহ আহমদ ও সৃজন বিদ্যাপীঠের অধ্যক্ষ জাকিয়া নাসরিন ডলির জ্যেষ্ঠ পুত্র তিনি।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সানজানি তাঁর সেনাবাহিনীতে যোগদানের বিষয়টি নিশ্চিত করেন।
ক্যাপ্টেন সামসুস সাকিব আহমেদ (সানজানি)
সাকিবরা তিন ভাইবোন। ছোটভাই নাজমুস সাকিব আহমেদ সিলেটের জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজে এমবিবিএস অধ্যয়নরত। ছোটবোন নাযরাতা নাঈম সালওয়া সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।

সামসুস সাকিবের এই সাফল্যে তার শিক্ষক, পরিবারের সদস্য, বন্ধু-সহপাঠীরা আনন্দ প্রকাশ করেছেন। সাকিব বলেন, সবাই আমার জন্য দোয়া করবেন। দেশসেবার ব্রত নিয়ে সেনাবাহিনীর মর্যাদাপূর্ণ পোশাক পড়ার সৌভাগ্য হয়েছে। আমি যেন আজীবন এই সম্মান ধরে রাখতে পারি।

সুনামগঞ্জের এই তরুণ ছোটবেলায় সৃজন বিদ্যাপীঠে পড়াশোনা করেছেন। সেখান থেকে প্রাথমিক শিক্ষা সমাপণী সম্পন্নের পর সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজে ভর্তি হন। একই প্রতিষ্ঠান থেকে ২০১৩ সালে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক ও ২০১৫ সালে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। পরবর্তীতে ঢাকায় প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত দেশের অন্যতম পাবলিক বিশ্ববিদ্যালয় মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকলনোলজিতে (এমআইএসটি) ভর্তি হন। সেখানে নিউক্লিয়ার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। পরে আইএসএসবি’র মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিয়ারিং কোরে ক্যাপ্টেন পদে বিএমএ শর্টকোর্সের জন্য মনোনীত হন। গেল আগস্টে শুরু হওয়া ছয়মাসের প্রশিক্ষণ শেষে সেনাবাহিনীতে ক্যাপ্টেন হিসেবে যোগদান করেছেন ।