• ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ইংল্যান্ডে ক্রিসমাসে বিধিনিষেধ শিথিলতার কারণে করোনার তৃতীয় ঢেউ আসার আশংকা

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ১৪, ২০২০
ইংল্যান্ডে ক্রিসমাসে বিধিনিষেধ শিথিলতার কারণে করোনার তৃতীয় ঢেউ আসার আশংকা

বিবিএন নিউজ ডেস্ক: ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিস এনএইচএস সরকারকে হুশিয়ার করে বলেছেন, আসন্ন ক্রিসমাসে সংক্রমণ বেড়ে যেতে পারে কয়েকগুন । ক্রিসমাসকে সামনে রেখে সরকার ৫ দিনের যে শিথিলতা দিতে যাচ্ছে, এর ফলে করোনা প্রকোপ বেড়ে যাবে কয়েকগুন।

প্রধানমন্ত্রীর কাছে দেয়া এনএইচএস’র চিঠিতে বলা হয়েছে ছুটিকালীন সময়ে এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যাওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা গ্রহণের নির্দেশনা জারি করতে হবে, পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। বিবিসি

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ‘স্থানীয় পর্যায়ে জরুরি ব্যবস্থা না নিলে করোনার ৩য় ঢেউ সামলানো কঠিন হয়ে পরবে।

এনএইচএস প্রধান নির্বাহী হপসন বলেছেন, ‘বর্তমানে করোনা শনাক্ত বৃদ্ধির হার উদ্বেগজনক, ব্যবস্থা গ্রহণ না করলে ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে হবে।

এদিকে যুক্তরাজ্যে প্রতি এক লাখে আক্রান্ত হচ্ছেন গড়ে ১৩৪ জন, আর বাংলাদেশী অধ্যুষিত ইস্ট লন্ডনে গড়ে ৩০০ জন।(ওয়ান বাংলা )

অন্যদিকে ব্রিটেনে করোনায় গত ২৪ ঘন্টায় (রবিবার) মৃত্যুর ও আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু বরণ করেছেন আরো ১৪৪ জন। গতকাল শনিবার ছিলো ৫১৯ জন, শুক্রবার ছিলো ৪২৪ জন। মোট মৃতের সংখ্যা ৬৪ হাজার ১৭০ জন।