• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

ছাতকের পৌরমেয়র কালাম চৌধুরীর বিরুদ্ধে স্থানীয় সরকার বিভাগ ক্ষুব্ধ,আত্মসর্মপণের জন্যে চিঠি

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ২৬, ২০২০
ছাতকের পৌরমেয়র কালাম চৌধুরীর বিরুদ্ধে স্থানীয় সরকার বিভাগ ক্ষুব্ধ,আত্মসর্মপণের জন্যে চিঠি

সিলেট প্রতিনিধি:সুনামগঞ্জ জেলার ছাতক পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে সরকারকে অসহযোগিতা করার অভিযোগ উঠেছে। সরকারের অর্ধশতাধিক আদেশ লঙ্ঘনও করেছেন তিনি। এ নিয়ে স্থানীয় সরকার বিভাগ ক্ষুব্ধ। মেয়র কালামকে আত্মসর্মপণের জন্যে চিঠিও দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। অন্যথায় বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে দেয়া হয়েছে পত্রে।

অনুসন্ধানে জানা গেছে, মেয়র আবুল কালাম চৌধুরীকে গত ২ সেপ্টেম্বর সুনামগঞ্জের স্থানীয় সরকারের উপ পরিচালক একটি পত্র লিখেছেন। পত্রের শুরুতেই অভিযোগ করে বলা হয়েছে জেলা উন্নয়ন সমন্বয় সভা, জুম কনফারেন্স ও মানবিক সহায়তা কার্যক্রমে অংশ গ্রহণ করছেন না মেয়র কালাম চৌধুরী।

এই পত্রে বলা হয়, গত ২৯ জুন সিলেট বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিয়ে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। এই সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার। ভিডিও কনফারেন্সে সংযুক্ত হতে মেয়র কালাম চৌধুরীকে যথা সময়ে জানানো হয়। এছাড়া ভিডিও কনফারেন্সের দিন একাধিকবার ফোন করে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হওয়ার অনুরোধ তরা হয়। কিন্তু আবুল কালাম চৌধুরী ওই ভিডিও কনফারেন্সে সংযুক্ত হননি।

পত্রে বলা হয়, ২৬ মার্চ থেকে দেশে লকডাউন শুরু হয়। লকডাউনের সময় মেয়র কালাম চৌধুরীকে মানবিক সহায়তা কার্যক্রম চালিয়ে যাওয়ার অনুরোধ করা হয়। কিন্তু কালাম চৌধুরী সরজমিনে এই কার্যক্রমে অংশ নেননি। একাধিকবার জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভাসহ জুম কনফারেন্সে মেয়ার কালাম চৌধুরীকে আমন্ত্রণ করা হয়। কিন্তু তাতে তিনি অংশ গ্রহণ করেননি।

পত্রে বলা হয়, ২০১৮-১৯ ও ২০১৯-২০২০ অর্থ বছরে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির ২২ টি সভা অনুষ্ঠিত হয়। এসব সভার একটিতেও মেয়র কালাম চৌধুরী অংশ গ্রহণ করেননি। ফলে ছাতক পৌরসভার জনস্বার্থ সংশ্লিষ্ট ও উন্নয়ন বিষয়ে কোনো আলোচনা করা সম্ভব হয়নি। যা অসদাচরণ ও দায়িত্বে অবহলোর শামিল। এসবের কারণ লিখিত জাবাব আকারে জানাতে বলা হয়েছে মেয়র কালাম চৌধুরীকে।এব্যাাপারে পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর সাথে যোগাযোগ করে কোন বক্তব্য পাওয়া যায়নি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •