• ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

ইংল্যান্ডে ২ ডিসেম্বর লকডাউন প্রত্যাহার,কঠোর বিধি নিষেধ জারি থাকবে

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ২৬, ২০২০
ইংল্যান্ডে ২ ডিসেম্বর লকডাউন প্রত্যাহার,কঠোর বিধি নিষেধ জারি থাকবে

বিবিএন নিউজ ডেস্ক : আগামী সপ্তাহে অর্থাৎ ২ ডিসেম্বর বুধবার লকডাউন প্রত্যাহার হলেও পুরো ইংল্যান্ড জুড়ে থাকবে হাই এলার্ট জারি। লকডাউন প্রত্যাহারের পর আগের টায়ার পদ্ধতির নিয়মে কঠোর বিধি নিষেধের আওতায় পড়তে হবে ৫৫ মিলিয়ন বাসিন্দাদের।ফলে এসকল বাসিন্দরা বর্তমান নিয়মের মত হাউজহোল্ড মিক্সিং করতে পারবেনা।

কঠোর বিধি নিষেধ টায়ার তিন স্তরের নিষেজ্ঞায় পড়তে হবে মিডল্যান্ডস, নর্থ ইস্ট এবং নর্থ ওয়েস্ট ইংল্যান্ড, ম্যানচেস্টার ও কেন্টের বাসিন্দাদের।
আর দ্বিতীয় স্তরের নিষেজ্ঞায় থাকবে, লন্ডন এবং লিভারপুল সিটির বাসিন্দারা।

তবে আইল অফ ওয়াইট, কর্নওয়াল এবং আইসিলস অফ সিলি এলাকার বাসিন্দরা সব ধরনের বিধি নিষেধ থেকে মুক্ত থাকবেন। কারণ উক্ত এলাকাগুলো করোনায় আক্রান্তের সংখ্যা একেবারে কম।
এদিকে হেলথ সেক্রেটারী ম্যাট হ্যানক জানিয়েছেন, কোন কোন এলাকায় বিধি নিষেধ কেমন হবে তা আরো পরিস্কার ধারনা দেয়া হবে পরর্বতীতে। তিনি বলেন, বিজ্ঞানী এবং উপদেষ্টাদের পরামর্শে ও নিরাপত্তার কথা চিন্তা করে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি উল্লেখ করেন প্রায় ২১ এলাকার ২৩ মিলিয়ন মানুষ সর্বোচ্চ স্তরের সর্তকায় থাকতে হবে। এর মধ্যে বার্মিংহাম, লিডস, শেফিল্ড, টিস ভ্যালি, লিংকনশায়ার, লেস্টার, ব্রিস্টল, কেন্টসহ বেশ কয়েকটি এলাকায়।(ওয়ান বাংলা )