• ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

নন্দিত কবি মমিনুল মউজদীনের মৃত্যু বার্ষিকীতে সড়কে নাম ফলক উদ্বোধন

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ১৫, ২০২০
নন্দিত কবি মমিনুল মউজদীনের মৃত্যু বার্ষিকীতে সড়কে নাম ফলক উদ্বোধন

নন্দিত কবি মমিনুল মউজদীনের মৃত্যু বার্ষিকী

(সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে পুরাতন শিল্পকলার সামনের সড়ককে  মমিনুল মউজদীন সড়ক নাম ফলক উদ্বোধন করেন পৌর মেয়র নাদের বখত)

লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ: নানা কর্মসূচি আর পৃথক পৃথক অনুষ্ঠানে সুনামগঞ্জে পালিত হলো মরমি সাধক হাসন রাজার প্রপৌত্র ও সুনামগঞ্জ পৌরসভার তিনবারের চেয়ারম্যান প্রয়াত কবি, মমিনুল মউজদীনের ১৩তম মৃত্যুবার্ষিকী । আজ রবিবার সকালে মমিনুল মউজদীন স্মৃতি সংসদের উদ্যোগে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণির মানুষ। পরে বেলা ১১টায় সুনামগঞ্জ শহীদ জগত জোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

খলিল রহমানের পরিচালনায় ও শিক্ষক আলী হায়দারের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ গ্রহণ করেন বিশিষ্ঠ ক্রীড়া সংগঠক পারভেজ আহমেদ চৌধুরী, সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, খলিল রহমান, জুয়েল আহমেদসহ বিশিষ্ঠিজনেরা।

তাঁর জীবন ও কর্ম নিয়ে বক্তারা বলেন, মমিনুল মউজদীন ছিলেন স্বভাবজাত কবি । বহু প্রতিভার অধিকারীর মানসপুত্র বঠে । যিনি যুক্তি , উক্তি ওমানব সেবার মধ্যে তিনি তার চেতনাকে প্রকাশ করতে গিয়ে আত্মবিশ্বাসী ছিলেন। যেখানে আত্ম-বিশ্লেষণ নিষ্ঠা ও মনবতাকে দিয়েছে অসীমতা।

আলোচনা সভাশেষে দুপুর ১২টায় সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে পুরাতন শিল্পকলার সামনের সড়ককে  মমিনুল মউজদীন সড়ক নাম ফলক উদ্বোধন করেন পৌর মেয়র নাদের বখত।

এ সময় আরো উপস্থিত ছিলেন ,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান  ফারুক আহমেদ, অধ্যক্ষ শেরগুল আহমেদ, সুনামগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মীর মোশারফ হোসেন, সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, কাউন্সিলর মোসাদদেক হোসেন বাচ্চু, কাউন্সিলর আহমেদ নুর, হোসেন আহমেদ রাসেল, সামসুজ্জামান সপন, শিক্ষক আলী হায়দার, সাংবাদিক পংকজ দে, খলিল রহমান, জি এম তাশহিজ ।

সন্ধ্যায় সুনামগঞ্জ পৌরসভা মিলনায়তনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌর মেয়র নাদের বখত এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন,মমিনুল মউজদীনের বড় ভাই সাবেক সাংসদ দেওয়ান সামসুল আবেদীন ও তার সহধর্মিনী কবি নাসরীন আবেদীন,সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, সাবেক পৌর কাউন্সিলর শামীম চৌধুরী সামু,কাউন্সিলর হোসেন আহমেদ রাসেল, সামসুজ্জামান সপন, আহমেদ নুর, আব্দুল্লা আল নোমান,মনির উদ্দিন, কলি তালুকদার আরতি,গোলাম সাবেরীন সাবু, শাহিন প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •