• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

রিজেন্টের শাহেদের বিরুদ্ধে সিলেটে ৩ গ্রেপ্তারি পরোয়ানা

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ৮, ২০২০
রিজেন্টের শাহেদের বিরুদ্ধে সিলেটে ৩ গ্রেপ্তারি পরোয়ানা

বিবিএন নিউজ ডেস্ক: রিজেন্টের আলোচিত প্রতারক শাহেদের বিরুদ্ধে সিলেটে তিনটি গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। চেক ডিজঅনার মামলায় জৈন্তাপুরের পাথর ব্যবসায়ী শামসুল মাওলার দায়ের করা তিন মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলো। প্রতারণার মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে শাহেদ বর্তমানে ঢাকার কারাগারে   রয়েছে।

গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার কারণে মামলা তিনটির আগামী ধার্য তারিখে তাকে সিলেটে আনা হতে পারে। রিজেন্ট গ্রুপ ও হাসপাতালের চেয়ারম্যান শাহেদ করিমের প্রতারণার শিকার হয়েছিলেন সিলেটের ‘মাওলা স্টোন ক্রাশার মিল’-এর মালিক শামসুল মাওলা। করোনার সার্টিফিকেট জালিয়াতির ঘটনায় গ্রেপ্তার হওয়ার পর টাকা উদ্ধারে ঢাকায় ছুটে যান ব্যবসায়ী শামসুল মাওলা। তিনি তখন শাহেদের প্রতারণার নানা ফিরিস্তি গণমাধ্যমের কাছে তুলে ধরেন। চেক ডিজঅনারের ঘটনায় দায়ের করা তিনটি মামলার কাগজপত্র তিনি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে উপস্থাপন করেন।

জৈন্তাপুরের পাথর ব্যবসায়ী শামসুল মাওলা জানিয়েছেন- বাকিতে পাথর বিক্রি করে তিনি শাহেদ করিমের প্রতারণার শিকার হয়েছেন। এমনকি ঢাকায় ডেকে নিয়ে তাকে নানাভাবে অপদস্থ করা হয়। এরপর তাকে চেক দিলে ব্যাংকে টাকা পাননি। তিনটি চেকই ডিজঅনার হয়। এ কারণে ৪ঠা মার্চ তিনি সিলেট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে শাহেদের বিরুদ্ধে ২৫ লাখ টাকার তিনটি প্রতারণা মামলা করেন। শাহেদের দেয়া ১০ লাখ টাকা করে দুটি চেকে ২০ লাখ টাকা ও আরো একটি চেকে ৫০ হাজার টাকা নির্ধারিত সময়ে না পাওয়ায় এ ৩ মামলা করেন বলে জানান।

এদিকে- গতকাল দুপুরে সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদের আদালতে আলোচিত সেই মামলার শুনানি হয়েছে। শুনানিকালে বিবাদী পক্ষের আইনজীবী শাহেদের জামিনের আবেদন করলে আদালত সে আবেদন আমলে না নিয়ে শাহেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সিলেট জেলা ও দায়রা জজ আদালতের এপিপি ও বাদীপক্ষের আইনজীবী এডভোকেট মো. আবদুস সাত্তার জানিয়েছেন- আসামি ঢাকায় কারাগারে রয়েছে। তিনটি ওয়ারেন্ট এখন সিলেট থেকে ওখানে পাঠানো হবে। এরপর সেটি তামিল করা হবে। তাকে সিলেটে এনে তিন মামলায় আদালতে হাজির করার কথা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •