• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সাংবাদিকরা ঐক্য বজায় রেখে কাজ করে যাবেন:পিআইবি’র মহাপরিচালক

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ৭, ২০২০
সাংবাদিকরা ঐক্য বজায় রেখে কাজ করে যাবেন:পিআইবি’র মহাপরিচালক

লতিফুর রহমান রাজু সুনামগঞ্জ:প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, সাংবাদিকতা হলো মহান পেশা। এই পেশার মাধ্যমে সমাজে মানুষের সাথে  হওয়া অনিয়ম দুর্নীীতিগুলো তুলে ধরে সাংবাদিকরাই। অন্যান্যদের থেকেও সাংবাদিকদের সামাজিক দায়বদ্ধতা বেশি তাই আমি চাইবো সকল সাংবাদিকরা ঐক্য বজায় রেখে কাজ করে যাবেন। সংগঠন ভিন্ন হতেই পারে সেটার প্রভাব যেন সংবাদের ক্ষেত্রে না পড়ে।

তিনি আরও বলেন, সুনামগঞ্জ প্রেসক্লাবের ভবন নির্মাণের জন্য আমাকে যে আবেদন করা হয়েছে সেজন্য বলবো আপনারা সবাই একত্রিত হন। যদি আপনারা সবাই এক ছাদের নিচে না আসতে পারেন তাহলে আমি কিছুই করতে পারবো না। যদি সবাই একত্রিত হতে পারেন তাহলে আমি কথা দিচ্ছি প্রেসক্লাবের ভবন নির্মাণের জন্য আমি প্রধানমন্ত্রী কাছ থেকে অর্থ নিয়ে আসবো।
তিনি আরও বলেন, আপনাদের অনুসন্ধানমূলক সাংবাদিকতার যে প্রশিক্ষণ দেওয়া হয়েছে সেটি আমি মনেকরি আপনাদের কাজে আসবে। আমরা আপনাদেরকে একটি সূত্র শিখিয়ে দিলাম সেই সূত্র’র ব্যবহার করে আপনারা সাংবাদিকতা চালিয়ে যাবেন। আমরা সুনামগঞ্জের সাংবাদিকদের জন্য ভবিষ্যতে আরও প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।
শনিবার বিকেলে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র আয়োজনে তিনদিন ব্যাপি অনুসন্ধানমূলক রিপোটিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানের সভাপ্রধানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পিআইবি’র প্রশিক্ষক মো. শাহ আলম সৈকতের পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পিআইবি’র উপ-পরিচালক জাকির হোসেন, আব্দুল মান্নান, পারভেজ আহমেদ, পিপি অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রব্বানী,  সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাহজাহান চৌধুরী, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, সাংবাদিক পংজক কান্তি দে, আইনুল ইসলাম বাবলু, আমিনুল ইসলাম, বুরহান উদ্দিন প্রমুখ।
সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে প্রশিক্ষণে অংশগ্রহন করা সাংবাদিকদের মধ্যে সনদপত্র প্রদান করেন অতিথিরা।
উল্লেখ্য,  প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র আয়োজনে তিনদিন ব্যাপি অনুসন্ধানমূলক রিপোটিং প্রশিক্ষণে সুনামগঞ্জের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩৫ জন সাংবাদিক অংশগ্রহন করেন। এসময় প্রশিক্ষণ প্রদান করেন এনটিভির সাবেক প্রযোযক মো. শাহবুদ্দিন, বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ,  জগন্নাথ বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ।