• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিক্ষা পদক পাওয়ায় সুনামগঞ্জ সদর ইউএনও ইয়াসমিন নাহার রুমাকে জেলা প্রশাসনের অভিনন্দন

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ৪, ২০২০
শিক্ষা পদক পাওয়ায় সুনামগঞ্জ সদর ইউএনও ইয়াসমিন নাহার রুমাকে জেলা প্রশাসনের অভিনন্দন

লতিফুর রহমান রাজু সুনামগঞ্জ:আজ  ৩ নভেম্বর,  সন্ধ্যা ৬: টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক- ২০১৯ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হওয়ায় সুনামগঞ্জ সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার  ইয়াসমিন নাহার রুমাকে জেলা প্রশাসন, সুনামগঞ্জ এর পক্ষ থেকে অভিনন্দন জানান জেলা প্রশাসক, সুনামগঞ্জ  মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  মোহাম্মদ শরীফুল ইসলাম; অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী; অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ সুহেল মাহমুদ; অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  মো: জসীম উদ্দিন; জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনারবৃন্দ, সহকারী কমিশনার (ভূমি) সুনামগঞ্জ সদর এবং সহকারী কমিশনারবৃন্দ।

বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন, ঝরেপড়া শিশুদের বিদ্যালয়ে নেয়া, পুষ্টিহীন মা ও শিশুদের সুস্বাস্থ্য রক্ষা, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে অসামান্য অবদানের জন্য শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন। ইয়াসমিন নাহার রুমা ৩১তম বিসিএসে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে প্রথম যোগদান করেন। এর পরে কাজ করেন সহকারী কমিশনার হিসেবে সিলেট বিভাগীয় কার্যালয়ে। সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কাজ করেন বিজয়নগর উপজেলায়।
ইয়াসমিন নাহার রুমা সুনামগঞ্জ সদর উপজেলায় ২০১৮ সালের ২২ অক্টোবর যোগদান করেন। দুই বছরে এ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষা, শিশুদের খেলাধুলা, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের জন্য শিশু ও অভিভাবকদের উদ্বুদ্ধকরণ, কাব স্কাউট গঠন, শিক্ষকদের মনোবল বাড়ানোসহ প্রাথমিক বিদ্যালয়ের আমূল উন্নয়ন সাধন করেন। তার এ ধরনের কার্যক্রমের জন্য সারা দেশের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত হন।