• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষে নিহত ৪  বেকায়দায় বাংলাদেশ

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ৬, ২০২০
রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষে নিহত ৪  বেকায়দায় বাংলাদেশ

বিবি এন নিউজ ঢাকাঃ কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশত রোহিঙ্গা।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুতুপালং ক্যাম্পে এই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনাস্থলে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, এপিবিএন সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছুদ্দৌজা সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করে বলেন, ‘আধিপত্য বিস্তারকে কেন্দ্র কুতুপালং ক্যাম্পে নতুন ও পুরাতন রোহিঙ্গাদের মধ্যে গত কয়েকদিন ধরে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা চলছিল। এরই ধারাবাহিকতায় গত ৪ ও ৫ অক্টোবর তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে র‌্যাব অভিযান চালিয়ে নয়জনকে অস্ত্র ও গুলিসহ আটক করে।’

তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যা থেকে আবারো রোহিঙ্গাদের দুই পক্ষ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

২০১৭ সালে গণহত্যা ও নির্যাতনের মুখে কয়েক লাখ রোহিঙ্গা নাগরিক কক্সবাজারে এসে আশ্রয় নেয়। আগে থেকে আরও কয়েক লাখ রোহিঙ্গা কক্সবাজারে বসবাস করছিল। সবমিলিয়ে ১১ লাখের বেশি রোহিঙ্গা নাগরিক নিয়ে বাংলাদেশ বেকায়দায় রয়েছে। তাদেরকে ফিরিয়ে নিতে মিয়ানমার বারবার আশ্বাস দিলেও নানা ছলচাতুরির আশ্রয় নিয়ে একজন রোহিঙ্গাকে ফিরিয়ে নেয়নি।